সংবাদ শিরোনাম :
ব্যাংকের ভূয়া চালান কপি দিয়ে শিক্ষা অফিস সহকারীর জালিয়াতির অভিযোগ

ব্যাংকের ভূয়া চালান কপি দিয়ে শিক্ষা অফিস সহকারীর জালিয়াতির অভিযোগ

মশিউর রহমান, স্টাফ রিপোর্টার

ঢাকার দোহার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী ফিরোজ আলমের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে। এবিষয়ে ব্যবস্থা নিতে উপজেলা শিক্ষা অফিসে চিঠি দেয় সোনালী ব্যাংক জয়পাড়া শাখার কতৃপক্ষ।
চিঠিতে উল্লেখ করা হয়, জয়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আঃ হালিম গত ১০.৬.২০২৪ ইং তারিখে প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী ফিরোজ আলমের কাছ থেকে ১-২৪৩১-০০০০-২৬৭১ কোডের টাইম স্কেলের অতিরিক্ত মূল বেতন ও বাড়ি ভাড়া বাবদ ৩৪,৬৯৫ টাকা ফেরৎ প্রদানের ব্যাংক চালান কপি গ্রহণ করেন। কিন্তু যাচাই করে দেখা যায় ফিরোজ আলমের দেয়া চালান কপি অনুযায়ী ব্যাংক রেজিস্টারে এমন কোন চালানের তথ্য নেই। এছাড়া চালান কপিতে সিল ও দুই কর্মকর্তার স্বাক্ষরই জাল জালিয়াতি করে ব্যবহার করা হয়েছে যা ব্যাংকিং আইনের লংঘন। এবিষয়ে প্রশাসনিক ব্যবস্থা নিতে বলেন ব্যাংক কতৃপক্ষ।
এবিষয়ে ভূক্তভোগী অবসরপ্রাপ্ত শিক্ষক আঃ হালিম বলেন, অতিরিক্ত মূল বেতন ও বাড়ি ভাড়ার টাকা জমা দিতে আমি ফিরোজ আলমের কাছে গেলে তিনি আমার কাছ থেকে ৩৪,৬৯৫ টাকা নিয়ে অফিস খরচ বাবদ আরও অতিরিক্ত টাকা দাবি করেন সব মিলে আমি তাকে ৫১হাজার টাকা দেই। ব্যাংক জমা দেখিয়ে ফিরোজ আলম আমাকে একটি চালান কপি দেয়। যেটি সোনালী ব্যাংকে দেখালে তারা আমাকে জানায় এটি সম্পুর্ণ ভূয়া। জাল জালিয়াতি করে এই চালান কপি বানানো হয়েছে। পরে আবার ২৫.০৬.২০২৪ এ ব্যাংকে টাকা জমা দিয়ে আরও একটি চালান কপি দেন। আমি ব্যাংক কর্মকর্তা বরাবর ব্যবস্থা নিতে একটি লিখিত অভিযোগ দেই। তিনি আরও বলেন, ফিরোজ আলম টাকার বিনিময়ে সব কাজ করেন। টাকা ছাড়া কোন কাজই করতে চান না। আমি এর বিচার চাই।
এঘটনায় অভিযুক্ত শিক্ষা অফিস সহকারী ফিরোজ আলম বলেন, আমি একটি নমুনা চালান কপি দিয়েছিলাম। এছাড়া আঃ হালিমের নামে সোনালী ব্যাংকে দেয়া টাকার চালান কপি পরে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে দেয়া আছে। এসময় তিনি অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি অস্বিকার করেন।
সোনালী ব্যাংকের চিঠি ও ফিরোজ আলমের জালিয়াতির অভিযোগের বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দা পারভিন বলেন, এবিষয়ে সোনালী ব্যাংক থেকে ব্যবস্থা নিতে একটি লিখিত চিঠি দেয়া হয়েছে। আমি ফিরোজ আলমকে কারন দর্শানোর নোটিশ প্রদান করেছি। সে একটি জবাব আমার অফিসে পৌছেছে, এখন আমি ছুটিতে আছি। তিনি আরও বলেন, ফিরোজ আলমের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হলে ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী